বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

কোনভাবেই বন্ধ হচ্ছে না কুমিল্লা দেবিদ্বরে গোমতী থেকে মাটি উত্তোলন।

মোহাম্মদ উল্লাহ্ ভূইয়া (সোহাগ)
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪
  • ৫২ বার

কোনভাবেই বন্ধ হচ্ছে না কুমিল্লা দেবিদ্বরে গোমতী থেকে মাটি উত্তোলন।
মোহাম্মদ উল্লাহ্ ভুইয়া (সোহাগ)
গোমতী নদী থেকে অবৈধভাবে মাটি উত্তোনের খবর নিত্যদিনের ঘটনা।দেবিদ্বার দিয়ে বয়ে যাওয়া গোমতী নদীর বিংলাবাড়ী, পান্নারপুল,দেবিদ্বার সদর,বড় আলমপুর,বালিবাড়ি,খলিলপুর,বেগমাবাদ,কালিকাপুর,জাফরগন্জ এলাকা থেকে স্থানীয় প্রভাবশালী মহল ড্রেজার মেশিন ও ট্রাকটর দিয়ে নদীতীর থেকে মাটি কেটে নেয়ার কারণে নদীর বাঁধ নষ্ট হয়ে যাচ্ছে।
এতো আইন জরিমানা সাজা দেওয়া সত্বেও সেই গোমতীকে রেহাই দিচ্ছে না মাটিখেকুরা।গোমতী নদীর দেবিদ্বার উপজেলার বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে মাটি কেটে উঠিয়ে বিক্রি করার অভিযোগ আছে এখনো । এভাবে মাটি ওঠানোর ফলে বর্ষা মৌসুমে নদীপাড়ের মাটি আলগা হয়ে জমি, বাড়িঘর ভেঙে যাবার আশঙ্খা অনেকটাই বেশি।
সাধারন জনগনের আশা ছিলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই গোমতী নদীর প্রতি ন্যায্য আচরণ করবে। কিন্তু দেববিদ্বার উপজেলায় অবৈধভাবে মাটি উত্তোলন করছেন প্রভাবশালী ব্যক্তিরা।চুনুপুটি ধরে মাঝে মাঝে যদিও জরিমানা ও সাজা দিয়ে থাকলেও ধরাছোয়ার বাহিরে থাকে ভূমিদস্যু রাগব বোয়ালরা।
নদীর পার ঘেষে গর্ত করে মাটি উত্তোলন করায় হুমকির মুখে পড়েছে গোমতীর বাঁধ।
লুটেরা বালু মজুত আর বাজারজাত করার জন্য বিভিন্ন জায়গায় গড়ে তোলা হয়েছে বালু মজুত ও বিক্রির ঘাট। সংশ্লিষ্ট কতৃপক্ষকে সঠিক আইনের মধ্যমে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার অনুরুধ সাধারন ভূক্তভুগী জনগনের।

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102