বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

দেবীদ্বার বিন-সালাম স্কুল এন্ড কলেজ’র উদ্যোগে ১০০ শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক ও অতিথিদের মাঝে বঙ্গবন্ধু’র ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ।

এবিএম আতিকুর রহমান বাশার ঃ

বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বৃটিশ ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে আগামী প্রজন্মের জানার ক্ষেত্রে সহায়ক ভ‚মিকা পালন করবে।
মঙ্গলবার দুপুরে জাতির জনকের জন্মশত বার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ‘দেবীদ্বার বিন সালাম স্কুল এন্ড কলেজ’র শিক্ষার্থী-শিক্ষক-অভিভাক ও অতিথিদের মাঝে বিনামূল্যে শেখ মুজিবুর রহমান’র ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও গবেষক সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার ওই বক্তব্য তুলে ধরেন।

তিনি আরো বলেন, আমরা সভা-সমাবেশ ও জাতীয় অনুষ্ঠানগুলোতে বাংলাদেশের জন্মকথা, মুক্তিযুদ্ধ ও ক্ষণজন্মা মহাপুরুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র রাজনৈতিক দর্শন, লখ্য, উদ্দেশ্য, আদর্শ এবং ত্যাগের বর্ননায় ফুলঝুরি বক্তৃতার কথামালায় মুখে ফনা তুলি। প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধ ও অ-সাম্প্রদায়িক বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর আদর্শ ও ত্যাগকে ধারণ করিনা। মুক্তিযুদ্ধ, জয়বাংলা, বঙ্গবন্ধুর নাম উচ্চারনে সংকীর্ণ মনোভাবের পরিচয় দেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ‘অসমাপ্ত আত্মজীবনী’ আগামী প্রজন্মকে প্রকৃত ইতিহাস জানতে সহায়ক ভ‚মিকা পালন করবে।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ আব্দুস সালাম গাজী’র সভাপতিত্বে এবং সাবেক পৌর ছাত্রলীগ সভাপতি মোঃ বিল্লাল হোসেন ডালিম’র সঞ্চালনায় উক্ত বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও গবেষক সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ‘রাসেল বিন সালাম স্কুল এন্ড কলেজ’র প্রতিষ্ঠাতা ও বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ইঞ্জিনিয়ার গাজী রাসেল বিন সালাম।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, উপজেলা ছাত্র লীগ’র সাবেক সভাপতি ইফতেখারুল ইসলাম তুষার, আ’লীগ নেতা মোঃ সওকত আলী, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ’র নবনির্বাচিত চেয়ারম্যান ইউনিয়ন আ;লীগ সভাপতি মোঃ মোকবল হোসেন মুকুল, পৌর আ’লীগ’র সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সাহিদুল ইসলাম, আ’লীগ নেতা মোসলেহ উদ্দিন ভ‚ঁইয়া মানিক, সেচ্ছাসেবক লীগ নেতা মোঃ আমির হোসেন আমু, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ মোসলেহ উদ্দিন প্রমূখ।

এবিএম আতিকুর রহমান বাশার,
০১৮১৯৮৪৪১৮২,
১৫/০৩২০২২ইং।

© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102