বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

দেবিদ্বারে গোমতী নদী থেকে অবৈধভাবে মাটি কাটা বন্ধে কঠোর এমপি আবুল কালাম আজাদ।

মোহাম্মদ উল্লাহ্ ভূইয়া (সোহাগ)
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৮০ বার

মোহাম্মদ উল্লাহ ভূইয়া (সোহাগ)
দেবিদ্বার উপজেলার গোমতী নদী থেকে কিছু অসাধু ব্যক্তিরা অনেক বছর যাবত দিনে ও রাতে অবৈধভাবে গোমতী নদীর মাটি কেটে ইট বাটায় বিক্রি করে দিচ্ছে।বাঁধের ওপরে পাকা সড়ক এই সড়ক দিয়ে যানবাহন চলাচল করে। নদীর দুই পাড়ের বাঁধের অন্তত ২০/৩০ টি স্থানে পাড় কাটা আছে ট্রাক্টর ওঠানামার জন্য। এতে বাঁধ ও সড়ক ক্ষতিগ্রস্ত হচ্ছে। কোথাও কোথাও সড়ক ভেঙে পড়েছে।
দেবিদ্বার পৌর এলাকা ভিংলাবাড়ি,পান্নারপুল,বড় আলমপুর,বালিবড়ি,নদীর উত্তর পাড় ফতেহাবাদ ইউনিয়ন ও জাফরগন্জ ইউনিয়নে অনেক বছর যাবত মাটিখেকোরা মাটি কেটে ও ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে গোমতী নদী থেকে, আবুল কালাম আজাদ নির্বাচনের পূর্বে জিবি ও গোমতী নদী থেকে মাটি কাটা বন্ধ করবেন বলে প্রধান দুটি প্রতিশ্রুতি দিয়েছিলেন জনগনকে,তিনি নির্বাচিত হওয়ার পরের দিন থেকেই জিবি নামের চাঁদাবাজি বন্ধ করে দেন।দ্বিতীয় প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে রোজ বৃহস্পতিবার ২৫/০১/২০২৪ ইং দেবিদ্বার জাফরগন্জ ইউনিয়নে গোমতীর চর পরিদর্শনকালে অবৈধভাবে গোমতী নদী থেকে মাটি কাটা বন্ধ করে দেওয়ার ঘোষণা দেয়।দেবিদ্বার উপজেলায় গোমতীর মাটিখেকোদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা দিয়ে মাটিখেকোদের হুঁশিয়ার করে দেন আবুল কালাম আজাদ।এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) মোঃনয়ন মিয়া, উপজেলা প্রকৌশলী ইঞ্জি. সবুজ চন্দ্র সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফিজুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কাশেম চেয়ারম্যান, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ জাহিদ আলম,দেবিদ্বার উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক কাউছার হায়দার,ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুলসহ শত শত নেতা কর্মী।
এক শ্রেনীর ভুমিদস্যু মাটিখেকো গোমতীর মাটি কেটে ইটভাটায় বা অন্যত্র কাজে ব্যবহার করছে এতে জমির মালিকরা সাময়িকভাবে আর্থিক লাভবান হলেও দীর্ঘমেয়াদে ক্ষতিগ্রস্ত হচ্ছে গোমতীর প্রতিরক্ষা বাঁধ,চাষাবাদ সহ ভেতরে বসবাসরত বাসিন্দারা।গোমতীর মাটি কাটা বন্ধে কঠোর অবস্থা গ্রহণ করেছে নবনির্বাচিত এমপি আবুল কালাম আজাদ।এবং যদি পূনরায় মাটিখেকোরা মাটি কাটার জন্য অতৎপরতা চালায় তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে হুশিয়ার করে দেন।

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102