বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

দেবিদ্বারে ইটভাটার মাটিতে পিচ্ছিল সড়ক মহাসড়ক,দুর্ঘটনার কবলে যানবাহন।

মোহাম্মদ উল্লাহ্ ভূইয়া (সোহাগ)
  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ৯ বার

মোহাম্মদ উল্লাহ ভূইয়া(সোহাগ)
অপরিকল্পিতভাবে মাটি পরিবহনের কারনে কুমিল্লার বিভিন্ন গ্রামীণ সড়ক ও মহাসড়কে ইটভাটার ট্রাক্টর থেকে পড়া মাটি বৃষ্টির পানিতে ভিজে কাদায় পরিণত হয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে বিভিন্ন যানবাহন।প্রায় সময়ই দুর্ঘটনা ঘটছে কুমিল্লার দেবিদ্বার উপজেলার কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক,জাফরগন্জ,কালিকাপুর ব্রিজ,লক্ষীপুর,চরবাকার,এলাহাবাদ,ও মোহনপুর নামক স্থান সহ গােমতী নদীর বেরী বাঁধের রাস্তায়। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দেবিদ্বার থানার সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগীরা।
সরেজমিনে দেখা গেছে গোমতী বাঁধ সহ দেবিদ্বার উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পাকাসড়ক কাদা সড়কে পরিণত হয়েছে। পথচারীরা সড়কে চলাচল করতে পারছে না। বিশেষ করে দুর্ভোগের মুখে পড়েছেন মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা, মাইক্রোবাস ও প্রাইভেটকার চালকেরা। জীবনের ঝুঁকি নিয়ে তারা মোটরসাইকেল চালাচ্ছেন। সড়কের পাশের লোকজন ও ব্যবসায়ীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। ইটভাটার ট্রাক্টর, ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত বহন করা মাটি সড়কে পড়ে পাকা সড়কগুলো কর্দমাক্ত হয়ে পড়েছে। আবার সড়কের ওপর থাকা এসব মাটি দিনে শুকিয়ে যখন ধূলাবালি সৃষ্টি করে তখন সড়কের আশপাশের ব্যবসায়িরা পানি ছিটিয়ে কাদায় পরিণত করছে। সড়কে পড়ে থাকা এসব মাটি দিনে-রাতে সমান দুর্ভোগ সৃষ্টি করছে।
এলাকাবাসী জানান শুকনো মৌসুমে পাকা সড়কের ওপর থাকা এই মাটি তেমন বিপজ্জনক না হলেও বৃষ্টির মৌসুমে পাকা সড়কের ওপর পড়ে থাকা ওই মাটিগুলো কাদা হয়ে মরণফাঁদে পরিণত হয়। বিশেষ করে জাফরগন্জ,কালিকাপুর,লক্ষীপুর, চরবাকর থেকে এলাহাবাদ এলাকা দিয়ে প্রতিদিন অর্ধশতাধিক ট্রাক্টর, ড্রামট্রাক ইটভাটার জন্য মাটি বহন করে চলাচল করছে। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত বহন করা মাটি সড়কে পড়ে দিনের বেলায় রোদে শুকিয়ে ধুলোবালি ছড়াচ্ছে আর বৃষ্টি আসলে ভিজে পাকা রাস্তা কর্দমাক্ত করে তুলছে। এতে করে এ সড়কের চলাচল করা মোটরসাইকেল, সিএনজি অটোরিকশাসহ ইট ও মাটি বহনকারী ট্রাক্টর ও অন্যান্য যানবাহনের চাকা পিছলে নিয়ন্ত্রন হারিয়ে দুর্ঘটনা ঘটেই চলেছে। গত দুইদিন হালকা বৃষ্টি ও ঘন কুয়াশার কারনে রাস্তা ভিজে কর্দমাক্ত পিচ্ছিল সড়কে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ে আহত হয়েছেন অনেকেই।
এলাকাবাসী জানান অপরিকল্পিতভাবে ও ধারণক্ষমতার অতিরিক্ত মাটি ও ইট বহন করে সড়ক নষ্ট করা হচ্ছে। ইটভাটার মালিকরা ব্যবসা করবেন, ঠিক আছে। কিন্তু তাদের মাটিবাহী যানবাহনের কারণে জনসাধারণের সমস্যা, দুর্ভোগ সৃষ্টি ও রাস্তাঘাটের ক্ষতি এটা মেনে নেওয়া যায় না।জনস্বার্থে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102