সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

বেতুয়া হুজুরের বাড়ির ১১তম বার্ষিক ওয়াজ মাহফিল সম্পন্ন

মোহাম্মদ উল্লাহ্ ভূইয়া (সোহাগ)
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৫ বার

বেতুয়া হুজুরের বাড়ির ১১তম বার্ষিক ওয়াজ মাহফিল সম্পন্ন
মোহাম্মদ উল্লাহ ভূইয়া (সোহাগ)
কুমিল্লার দেবিদ্বার উপজেলাধীন বেতুয়া হুজুরের বাড়িতে প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা আবুল হাশেম (রহ.) ও মাওলানা রুহুল আমিন হাশেমী (রহ.)-এর স্মরণে বেতুয়া হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার উদ্যোগে ১১তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।
জৈনপুরের পীর সাহেব মাওলানা আয়াজ আহমাদ জুবাইরী ওয়া সিদ্দিকীর সভাপতিত্বে এবং বেতুয়া হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমীর পরিচালনায় এ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি হিসেবে বয়ান করেন ছারছীনা দরবার শরীফের পীর সাহেব মাওলানা শাহ মোহাম্মদ ছাইফুল্লাহ সিদ্দিকী। আরো বয়ান করেন নাগাইশ দরবার শরীফের পীর সাহেব মাওলানা মোশতাক ফয়েজী, প্রখ্যাত মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ, প্রখ্যাত আলেমে দীন মাওলানা মুহাদ্দিস আবু নছর আশরাফী, মাওলানা মোল্লা নাজিম উদ্দিন, ধামতী দরবার শরীফের পীর সাহেব মাওলানা শাহ মুহাম্মদ বাহাউদ্দিন আহমেদ প্রমূখ পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম।
মাহফিলে প্রধান অতিথি ছারছীনা দরবারের পীর সাহেব মাওলানা শাহ মোহাম্মদ ছাইফুল্লাহ সিদ্দিকী বলেন, ইসলাম কোনো খণ্ডিত আদর্শের নাম নয়। গতানুগতিক কোনো ধর্মের নামও নয়। ইসলাম হচ্ছে শান্তি ও কল্যাণের ধর্ম এবং একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। তিনি বলেন, শিক্ষা হচ্ছে জাতির মেরুদণ্ড ও মানুষের জন্মগত মৌলিক অধিকার। একটি জাতিকে সুশিক্ষিত, চরিত্রবান ও সংস্কৃতিবান রূপে গড়ে তোলার পূর্বশর্ত হচ্ছে দ্বীনি ও আধুনিকতার সমন্বয়ে যুগোপযোগী ও স্বয়ংসম্পূর্ণ একটি শিক্ষাব্যবস্থা।
মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ বলেন, কুরআন- হাদিস হতে বিচ্ছিন্ন হওয়ার ফলে সারা বিশ্বে বেহায়াপনা চলছে এবং আপদ বিপদসহ বিভিন্ন ধরনের ঘটনা ঘটছে। সকল কিছু হতে মুক্তি পেতে হলে কুরআন ও হাদিস অধ্যয়ন করতে হবে। তাহলে দুনিয়াতে সুখ ও আখেরাতে শান্তি পাওয়া যাবে।
নাগাইশ দরবারের পীর মাওলানা মোশতাক ফয়েজী বলেন, কুরআনের সাথে সম্পৃক্ততা মানুষকে আলোকিত করে, সম্মানিত করে। আইয়ামে জাহেলিয়ার যুগে মানুষের সাথে কুরআনের সম্পৃক্ততা না থাকায় মানুষ পশুর চেয়েও নিকৃষ্টে পরিণত হয়েছিলো। কিন্তু তারা পরে কুরআনের ছায়াতলে এসে সোনার মানুষে পরিণত হয়েছে।
মাহফিলের পরিচালক মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমী মাহফিলে উপস্থিত সকল মুসলিম জনতাকে অভিনন্দন জানান।

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102