সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

দেবিদ্বারে আগুনে বিধবা নারীর বসতঘর পুড়ে ছাই

মোহাম্মদ উল্লাহ্ ভূইয়া (সোহাগ)
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৮ বার

মোহাম্মদ উল্লাহ ভূইয়া (সোহাগ)
দেবিদ্বার ভৈষেরকোট পশ্চিম শেখ বাড়ি
মরহুম হাবিবুর রহমান ফজলুর শেখ এর
বিধবা স্ত্রী নাজমা বেগমের বসতঘর আগুনে পুড়ে ছাই,গরু, ছাগল,হাঁস,মুরগিসহ আগুনে দগ্ধ হয়ে মারা যায়।
রবিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে দেবিদ্বার উপজেলার ভৈষেরকোট গ্রামের পশ্চিম শেখ বাড়ি বিধবা নারী নাজমা বেগমের বসতবাড়িতে এ ঘটনা ঘটে। এ সময়
দুইটি গরু,পাঁচটি ছাগল, রাজহাঁস, চিন হাঁস মুরগি ঘটনাস্থলে আগুনে পুড়ে মারা যায়।

খবর পেয়ে এলাকাবাসী অগ্নিকাণ্ড স্থানে পৌঁছেন। তবে পৌঁছার পূর্বেই বিধবার বসতবাড়িটি আগুনের লেলিহান শিখায় সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।পরবর্তীতে ফায়ার সার্ভিস এসে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনে।
এদিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত কি তা এখনো জানা যায়নি।
ভুক্তভোগী নাজমা আক্তার জানান রাতেই আমার বসতবাড়িতে আগুন লেগেছে। আমার স্বামী কয়েক বছর আগে শ্বাসকষ্টে মারা যান। আমার এক ছেলে এক মেয়ে ছেলে প্রবাসে থাকে ও মেয়ে স্বামীর বাড়িতে ছিলো আমি বাড়িতে একাই ছিলাম।আগুনের হুলকা যখন উড়ছিলো তখনই ঘুম থেকে জেগে উঠি। উঠে দেখি আমার ২টি গরু, ৫ টি ছাগল,হাঁস,মুরগী সব পুড়ে গেছে। মালামাল ও বসতবাড়ি ছাই হয়ে গেছে।আমি ব্র্যাক ব্যাংক থেকে ঋণ নিয়ে এই ঘর নির্মান করেছিলাম।গতবছর ২০২৩ সালে আমার দুটি গরু চোরে নিয়ে যায় গরু দুটির মূল্য প্রায় আড়াই লক্ষ টাকার উপরে ছিলো এর আগের বছর ২০২২ সালে একটি গরু মারা গেছে এক লক্ষ ৬০ হাজার টাকা মূল্যের সব হারিয়ে এখন আমি নিঃস্ব।
এখন আমি কিভাবে কি করবো কিভাবে ঋণ পরিশোধ করব কিছুই বুঝতে পারছি না।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক)ফাউন্ডেশন দেবিদ্বার উপজেলা সভাপতি কাউছার হায়দার বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমি আসক ফাউন্ডেশনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি এবং পাশাপাশি সমাজের বিত্তশালী সকলকে পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ করছি।এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলছি প্রশাসনের উদ্যোগে যেনো বিধবা নারীকে আর্থিক ও সার্বিক সহযোগিতা সহ আগুনে পুড়ে যাওয়া ঘড়টি পুননির্মাণ করে দেওয়া হয়।

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102