সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

দেবিদ্বারে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে গোমতী নদী থেকে রাতের আধারে মাটি উত্তোলন

মোহাম্মদ উল্লাহ্ ভূইয়া (সোহাগ)
  • প্রকাশের সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬২ বার

দেবিদ্বারে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে গোমতী নদী থেকে রাতের আধারে মাটি উত্তোলন
মোহামামদ উল্লাহ ভূইয়া (সোহাগ)
কুমিল্লার দেবিদ্বার উপজেলার দেবিদ্বার পৌরসভার গোমতী নদী থেকে বেকু মেশিন দিয়ে রাতের আধাঁরে অবৈধভাবে মাটি উত্তোলনের খবর পাওয়া গেছে।৭ই ফেব্রুয়ারী রাতে সরেজমিনে গিয়ে এ তথ্য পাওয়া গেছে।পৌরসভার বড় আলমপুর,বিনাইপাড় এলাকায় রাতের আধাঁরে মাটি উত্তোলন করে এইচ,বি,সি নামের ইট ভাটায় নিয়ে যাচ্ছে বলে জানা যায়।
স্থানীয় সুত্রে জানা গেছে ঐ এলাকার এইচ,বি,সি ইটভাটার মালিক রাতের আধাঁরে তাদের লোকজন বেকু মেশিন দিয়ে এ মাটি উত্তোলন করছেন অনেক দিন যাবত। স্থানীয়দের অভিযোগ নবনির্বাচিত এমপি আবুল কালাম আজাদ অবৈধভাবে গোমতীর মাটি কাটা বন্ধে যুদ্ধ ঘোষণা দিয়েছিলেন।কিন্তু এই ঘোষণাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে গভীর রাতে বেকু মেশিন দিয়ে ড্রাম ট্রাকের মাধ্যমে গোমতী নদীর মাটি উত্তোলন করে নিয়ে যাচ্ছে ইটভাটার মালিকরা।
এ সময় নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা অভিযোগ করে বলেন দেবিদ্বার পৌরসভার সকল ইট ভাটার মালিকরা ও বালু ব্যবসায়িরা দীর্ঘদিন থেকে এই নদী থেকে বালু ও মাটি উত্তোলনের কাজ চালিয়ে যাচ্ছেন। সেইসাথে ইট ভাটার মাটির চাহিদা মিটিয়ে প্রতি গাড়ি হিসেবে বাহিরেও বিক্রি করেছেন। দেখা গেছে বালু ও মাটি তোলার কারণে নদীর বেড়ী বাধসহ,রাস্তা,ও আশপাশের বাড়ি ঘর ক্ষতির সম্মুখীন হচ্ছে।

দেবিদ্বার উপজেলা শ্রমিক লিগ এর সাধারন সম্পাদক কাউছার হায়দার বলেন নবনির্বাচিত এমপি আবুল কালাম আজাদ মহোদয়ের কাছে সবার জন্য আইন সমান এবং নিজের জীবন দিয়ে হলেও কুমিল্লার দেবিদ্বারে মাটি-বালু খেকোদের হাত থেকে গোমতী নদীকে রক্ষা ও তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা দিয়েছেন আশা রাখি এমপি সাহেব বিষয়টি অবগত হলে সে যেই হোক তার বিরুদ্ধে যতাযত ব্যাবস্থা নিবেন।

এই দিকে দেবিদ্বার উপজেলার প্রশাসন বলেন নদী থেকে অবৈধভাবে কেউ বালু,মাটি উত্তোলন করে থাকলে সরকারি বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।এই বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না।

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102