মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

দেবীদ্বার পৌর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে ইউএনও’র মতবিনিময় সভা ও চা চক্র !

এবি এম আতিকুর রহমান বাশার।
  • প্রকাশের সময় : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ২৯০ বার

দেবীদ্বারে সম্ভাব্য প্রার্থীদের অনেকেই নির্বাচনী আচরণবধি লঙ্ঘন
করে ২বছরের জেল জরিমানার আসামী হয়ে ঘূরে বেড়াচ্ছেন !
=========================================
এবিএম আতিকুর রহমান বাশার ঃ

রোববার বিকেলে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পৌর নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা ও চা চক্রের আয়োজন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান।

উক্ত সভায় মেয়রপদে নির্বাচনে প্রতিদ্বন্বী আগ্রহী সম্ভাব্য প্রার্থীরা খুব শীঘ্রই নির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত সু-সংবাদের আশায় উৎফুল্লচিত্তে উপস্থিত ওই সভায় উপস্থিত হলেও, নির্বাহী কর্মকর্তার স্বাগতিক বক্তব্যে আশাহত হলেন সবাই।

সভার শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান তার স্বাগতিক বক্তব্যে উপস্থিত সকলের সহযোগীতা কামনা করে বলেন, নির্বাচন একটি উৎসব। এ উৎসবকে কেন্দ্র করে আপনাদের বিলবোর্ড, পোষ্টার, ফ্যাষ্টুন, ব্যানার পুরো পৌরএলাকায় সাটিয়েছেন। এতে নির্বাচনের প্রতি ভোটারদের আগ্রহ বেড়েছে। তবে এসব বিলবোর্ড, পোষ্টার, ফ্যাষ্টুন, ব্যানারের কারনে দেবীদ্বার কলেজ রোড থেকে নিউমার্কেট চত্তর এলাকা গুমুটে অবস্থার সৃষ্টি হয়েছে, এ সমস্ত আবর্জনাগুলো নিজ নিজ দায়িত্বে পরিস্কার করে নিতেই আপনাদের সাথে মতবিনিময় করতেই এ সভা ডাকা হয়েছে। এ বিষয়ে আপনাদের সহযোগীতা ও মতামত চাই।

কারন, যারা নির্বাচনী আচরণ বিধি লংঘন করে বিলবোর্ড, পোষ্টার, ফ্যাষ্টুন, ব্যানার সাটিয়েছেন, তারা ২বছর সশ্রম কারাদন্ড পাওয়ার অপরাধী। এখন যা করেছেন তাতে কোন সমস্যা নেই, কলেজ রোড থেকে নিউমার্কেট মুক্তিযুদ্ধ চত্তর এলাকা নিজ দায়িত্বে পরিস্কার করে দিন। পৌরসভার অন্যান্য এলাকা নিয়ে কোন সমস্যা নেই। তবে নির্বাচনী তফসিল ঘোষণার পর আরো কঠোর নিয়ম আসছে, এখন যে প্রচারনা করছেন তখন তা সীমিত আকারে হবে। পোষ্টারের আকৃতি ছোটই নয়, তা দেয়ালে, ফ্যাষ্টুনে সাটানো যাবেনা। সুতায় ঝুলিয়ে প্রচার করতে হবে। তখন আচরণ বিধি লঙ্ঘনকারীদের বিরোদ্ধে কঠোর আইন থাকবে।

উপস্থিত প্রার্থীরা প্রথমে হতভম্ব এবং কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। কারন সবাই এসেছিলেন ১৬ বছর ধরে নির্বাচন না হওয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের নতুন কোন বার্তা পাবেন। আর বার্তাটা এমন হবে যে বিলবোর্ড, পোষ্টার, ফ্যাষ্টুন, ব্যানার সাটিয়ে ২বছরের সশ্রম কারাদন্ডের বা জরিমানার আসামী হয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সামনে দিব্বী ঘুরে বেড়াচ্ছেন!!!

নির্বাচন অনুষ্ঠানের সম্ভাব্য তারিখ নিয়ে প্রশ্ন করলে –উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, ওটা আমার দায়িত্ব নয়, বাদীর আবেদনের শোনানী হবে, তার পর বাদী এবং লোকাল গভম্যান্ট ডিভিশন’র সিদ্ধান্তের উপর নির্ভর করবে। আমি শুধু আপনাদের কোন মতামত বা আবেদন থাকলে তা ফরোয়ার্ড করে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে পাঠাতে পারি।

ওই আলোচনা ছাড়াও দেবীদ্বার পৌর এলাকার সড়ক সংস্কার ও ড্রেনেজ ব্যবস্থা নিয়ে আলোচনা হয়। নির্বাচন হবে তবে নির্বাচন কবে হবে ? তার অনিশ্চয়তা নিয়ে সবাই সভাস্থল থেকে বিদায় নেন।

সভায় পৌর মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন, পৌর আ’লীগ সভাপতি হাজী মো. আবুল কাসেম চেয়ারম্যান, যুবলীগ উপজেলা সাধারন সম্পাদক মো. বাবুল হোসেন রাজু, জাফরগঞ্জ মীর আব্দুল গফুর কলেজ’র প্রভাষক মো. সাইফুল ইসলাম শামিম, বিশিষ্ট ঠিকাদার মো. সেলিম সরকার, এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সভাপতি কমরেড এ,বি,এম আতিকুর রহমান বাশার।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি হাজী আবুল কাসেম ওমানী, ছাত্রলীগ উপজেলা আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল, সেচ্ছাসেবক লীগ কুমিল্লা উত্তর জেলা সদস্য সাদ্দাম হোসেন, শ্রমিক লীগ নেতা কাজী সুমন প্রমূখ।

মেয়র পদে সম্ভাব্য অন্যান্য প্রার্থীদের মধ্যে যারা উপস্থিত হননি তারা হলেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ,কে,এম সফিকুল আলম কামাল (ভিপি), পৌর আ’লীগের সাধারন সম্পাদক হাজী শহিদুল্লাহ খাজা, আ’লীগ নেতা আব্দুল কাইয়ুম ভূঁইয়া, আ’লীগ সাবেক পৌর সাধারন সম্পাদক হাজী মো. কেফায়েত উল্লাহ, আ’লীগ নেতা এম, গোলাম মহিউদ্দিন স্বপন মোল্লা, বিএনপি নেতা মো. শাহজাহান মোল্লা, সেচ্ছা সেবক দল কেন্দ্রীয় নেতা মো. জসীম উদ্দিন, জেলা যুবদল নেতা ও সাবেক ভিপি শাহীন ভূঁইয়া সহ অন্যান্যরা।

এবিএম আতিকুর রহমান বাশার,
২২/১১/২০২০.
০১৮১৯৮৪৪১৮২।

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102