মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
ঘোষণা :
🇧🇩 ঘর কন্যা ম্যাচিং সেন্টার 🇧🇩 ঘর কন্যা সু-ষ্টোর 🇧🇩 ঘর কন্যা মেডিসিন কর্ণার 🇧🇩 ঘর কন্যা কন্যা কনফেকশনারী 🇧🇩 ঘর কন্যা টি শপ 🇧🇩 ঘর কন্যা পোল্ট্রি এন্ড মৎস খামার 🇧🇩 (ড্রিম ডায়াগনস্টিক সেন্টার,ড্রিম ক্যাবল নেটওয়ার্ক)ড্রিম বয়েজ দেবিদ্বারের যৌথ প্রতিষ্ঠান।🌹

শনিবার শ্রীমঙ্গলে ভূমিহীনদের জন্য নির্মিত ৩০০ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Reporter Name
  • প্রকাশের সময় : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ৪১০ বার

হবিগঞ্জ জেলা প্রতিনিধি
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভূমি ও গৃহহীন তিনশত পরিবারের জন্য ঘর তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন শুধু অপেক্ষা সেগুলোর উদ্বোধনের।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপকারভোগীদের ঘর বুঝিয়ে দেয়া হবে আগামী শনিবার (২৩ জানুয়ারি)। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করবেন।
নতুন ঘরের অপেক্ষার প্রহর গুনছে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলো। বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানো মানুষগুলো জায়গাসহ নতুন ঘর পাবে এমন আনন্দে অনেকেই আত্মহারা। দ্রুত সময়ের মধ্যে ঘর নির্মাণ সম্পন্ন করার জন্য বিরামহীন কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।
“আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার এই স্লোগান নিয়ে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন, শ্রীমঙ্গল সদর, ভূনবীর, ও মির্জাপুর ইউনিয়নে ৩০০টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ১০০টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট ঘরগুলো খুব অল্প সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এই প্রকল্পের আওতায় ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হবে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে ভূমি ও গৃহহীন প্রতিটি পরিবারকে। টিনসেডের এই ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, আমরা সরকারের খাস জমিতে ভূমি ও গৃহহীন হতদরিদ্রদের জন্য ৫ কোটি ২৫ লক্ষ টাকা ব্যয়ে ৩০০ টি ঘর নির্মাণ করছি। প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭৫ হাজার টাকা। কাজের মান যেন ঠিক থাকে সেজন্য সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।
তিনি আরো বলেন, ঘর প্রদানের জন্য উপকারভোগী নির্বাচনের ক্ষেত্রেও আমরা সঠিকভাবে যাচাই বাছাই করেছি। যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন। খুব শীঘ্রই তাদের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হবে

সংবাদ টি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরোও সংবাদ
© All rights reserved © 2020-2021 cumillarbani24.com
ডিজাইন ও ডেভেলোপার by A K AZAD
themesba-lates1749691102